RU রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক আবেদনের ফলাফল 2024- রাবি প্রাথমিক আবেদনের রেজাল্ট দেখুন

 রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক আবেদনের সময়সীমা শেষ হয়েছে। প্রাথমিক আবেদনের শেষ তারিখ ছিল 17 জানুয়ারী 2024। এর পরে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক আবেদনের ফলাফল 2024 প্রকাশ করা হয়েছে। RU প্রাথমিক আবেদনের ফলাফল 2023-2024 আজ 25 জানুয়ারী 2024 এ প্রকাশিত হয়েছে।


ভর্তি পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের 26 জানুয়ারী থেকে 29 জানুয়ারী 2024 এর মধ্যে তাদের চূড়ান্ত আবেদন সম্পূর্ণ করতে হবে। এর পরে, দ্বিতীয় পর্বের আবেদন শুরু হবে। চূড়ান্ত আবেদন কয়েকটি ধাপে গ্রহণ করা হবে। এটি 11 ফেব্রুয়ারি 2024 তারিখে চতুর্থ ধাপের আবেদনের সাথে শেষ হবে।


RU রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক আবেদনের ফলাফল 2024- রাবি প্রাথমিক আবেদনের রেজাল্ট দেখুন



রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক নির্বাচনের ফলাফল 2024


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক নির্বাচনের ফলাফল 2024 আজ প্রকাশিত হয়েছে। শুধুমাত্র নির্বাচিত প্রার্থীরাই চূড়ান্ত আবেদনপত্র পূরণ করতে পারবেন।


প্রতিটি ইউনিট থেকে 72,000 জন আবেদনকারী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। ভর্তি পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। অন্যথায়, তার নির্বাচন বাতিল করা হবে। RU প্রাথমিক নির্বাচনের ফলাফল 2024 admission.ru.ac.bd ওয়েবসাইটের মাধ্যমে চেক করা যেতে পারে। A, B, এবং C ইউনিটের যোগ্য তালিকা একই সাথে প্রকাশ করা হয়েছে।



RU প্রাথমিক আবেদনের ফলাফল 2024 কিভাবে যাচাই করবেন?

রাজশাহী বিশ্ববিদ্যালয় রাবি প্রাথমিক আবেদনের ফলাফল 2024 আবেদনকারীদের HSC এবং SSC স্তরের পরীক্ষার তথ্য দিয়ে লগ ইন করে চেক করা যেতে পারে। admission.ru.ac.bd ওয়েবসাইটের মাধ্যমে চেক করা যাবে। RU প্রাথমিক আবেদনের ফলাফল 2024 পরীক্ষা করতে, নীচের বিকল্পটি অনুসরণ করুন।


admission.ru.ac.bd ওয়েবসাইটে যান।

এখন "অনলাইন আবেদন" এ ক্লিক করুন অথবা সরাসরি application.ru.ac.bd লিঙ্কে যান ।

এখন "Start Final Application" লিঙ্কে ক্লিক করুন।

আপনার এসএসসি এবং এইচএসসি তথ্য প্রদান করুন।

যোগ্যতা যাচাই করুন।

আপনি নির্বাচিত হলে, চূড়ান্ত আবেদন ফর্ম পূরণ করুন.


RU চূড়ান্ত আবেদনপত্র পূরণ

যে সমস্ত আবেদনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক আবেদনের ফলাফল 2024-এ আছেন, তাদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য চূড়ান্ত আবেদনপত্র পূরণ করতে হবে। চূড়ান্ত ভর্তি ফরম পূরণ না করে কেউ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। প্রতিটি গ্রুপ (A, B, এবং C) থেকে 72,000 জন আবেদনকারী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।



চূড়ান্ত আবেদন ফর্ম পূরণ করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন।


অ্যাপ্লিকেশন.ru.ac.bd ওয়েবসাইটে প্রবেশ করুন।

"স্টার্ট ফাইনাল অ্যাপ্লিকেশন" লিঙ্কে ক্লিক করুন।

আপনার SSC এবং HSC স্তরের তথ্য দিয়ে লগ ইন করুন।

প্রয়োজনীয় তথ্য দিয়ে চূড়ান্ত আবেদনপত্র পূরণ করুন।

আবেদন ফি পরিশোধ করুন.

দয়া করে মনে রাখবেন যে আবেদনকারীদের অবশ্যই টাকা দিতে হবে। B ইউনিটের জন্য 1100 এবং টাকা। চূড়ান্ত আবেদনপত্রের জন্য A এবং C ইউনিটের জন্য 1320।



RU চূড়ান্ত আবেদনের সময়সূচী 2024

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত আবেদন ফরম পূরণ 26 জানুয়ারী 2024 এ শুরু হবে। এটি 29 জানুয়ারী 2024 তারিখে সম্পন্ন হবে। এটি প্রথম ধাপের আবেদন। প্রথম ধাপের আবেদন শেষ হওয়ার পর, ২য় পর্ব শুরু হবে। চূড়ান্ত আবেদন চারটি ধাপে সম্পন্ন হবে।



যে প্রার্থীরা সময়সীমার মধ্যে চূড়ান্ত আবেদন সম্পূর্ণ করবেন না, তার নির্বাচন বাতিল করা হবে। এই বিষয়ে, অপেক্ষমান প্রার্থীদের আবেদনের সুযোগ দেওয়া হবে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত আবেদনের সময়সূচি নিচে দেওয়া হলো।



অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন

যে প্রার্থীরা চূড়ান্ত আবেদনপত্র পূরণ করেছেন তারা ভর্তি পরীক্ষার জন্য যোগ্য হবেন। চূড়ান্ত আবেদনকারীদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। আরইউ অ্যাডমিট কার্ড 19 ফেব্রুয়ারি থেকে 22 ফেব্রুয়ারি 2024 পর্যন্ত ডাউনলোড করা যাবে। অ্যাডমিট কার্ড ছাড়া কেউ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

Previous Post
No Comment
Add Comment
comment url